1. jahidul.moviebangla@gmail.com : Jahidul Islam : Jahidul Islam
  2. savarnews24@gmail.com : savarnews24 :
সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৬:১১ পূর্বাহ্ন
ঘোষনা :
সাভার নিউজ টোয়েন্টিফোর ডটকমে সবাইকে স্বাগতম >> আপনার আশপাশের ঘটে যাওয়া ঘটনা জানাতে আমাদের মেইল করুন। ই-মেইল : savarnews24@gmail.com

উপজেলা আওয়ামী লীগের মহিলা সম্পাদিকা পদে বিতর্কিত নারী, নেতাকর্মীদের মাঝে চাপা ক্ষোভ

  • সর্বশেষ আপডেট : শনিবার, ১১ জুলাই, ২০২০
  • ৫৫৪ বার পড়েছেন

স্টাফ রিপোর্টার : সাভারে উপজেলা আওয়ামী লীগের কমিটিতে মহিলা সম্পাদিকা পদে এক বিতর্কিত নারীকে পদায়িত করা নিয়ে দলীয় নেতা-কর্মীদের মাঝে চাপা ক্ষোভের সৃষ্টি হয়েছে। এতে একদিকে যেমন দলের ভাবমূর্তি নিয়ে প্রশ্ন উঠেছে পাশাপাশি সাংগঠনিকভাবেও দেখা দিয়েছে মিশ্র প্রতিকৃয়া। উপজেলা আওয়ামী লীগের একাধিক নেতা-কর্মীর সাথে কথা বলে জানা গেছে, কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে সাভার উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারন সম্পাদক নির্বাচিত হলেও অসম্পূর্ণ থেকে যায় উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি। সম্প্রতি কেন্দ্রের নির্দেশে পূর্ণাঙ্গ কমিটি সম্পন্ন করতে কাজ শুরু করে দলের স্থানীয় নীতি-নির্ধারনী পর্যায়ের নেতা-কর্মীরা। এরপর থেকেই উপজেলার আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ বিভিন্ন পদ পেতে আট-ঘাট বেধেঁ মাঠে নামে দলীয় নেতা-কর্মীরা। শুরু হয় লবিং আর তদবির। স্থানীয় পর্যায় থেকে কেন্দ্রীয় নেতাদের দৃষ্টি আকর্ষন করতে পালন করেন বিভিন্ন কর্মসূচী। অনেকে আবার কেন্দ্রীয় নেতাদের আশির্বাদপুষ্ঠের দোহাই দিয়ে স্ব স্ব পদে নিজেকে যোগ্য নেতা বলে দাবী করেন। এমন অবস্থায় দলের কেন্দ্রীয় এক প্রভাবশারী নেতার দোহাই দিয়ে উপজেলা আওয়ামী লীগের মহিলা সম্পাদিকা পদে নিজের অবস্থান জানান দেন নানা ঘটনায় বিতর্কিত ও সমালোচিত নার্গিস আক্তার নামের এক নারী। অতীতে দলের কোন সাংগঠনিক কোন পদে না থাকলেও হঠাৎই উড়ে এসে জুড়ে বসে আওয়ামী লীগের মহিলা সম্পাদিকা পদটি দাবী করে বসেন তিনি।

এ ঘটনায় দলের ভেতরেই মিশ্র প্রতিক্রীয়ার সৃষ্টি হয়েছে। উপজেলা আওয়ামী লীগের ত্যাগী ও পরিক্ষিত নেতাদের মাঝে সৃষ্টি হয়েছে ক্ষোভের। এতে দলের ভাবমূর্তি ক্ষুন্নের পাশাপাশি সাংগঠনিক দূর্বলতা দৃশ্যমান হয়ে দেখা দেবে বলে মনে করছেন অনেকেই।

উপজেলার ধামসোনা ইউনিয়নের প্রবীন এক আওয়ামী লীগ নেতা নাম প্রকাশ না করার শর্তে সাংবাদিকদের জানান, নার্গিস আক্তার আসলে ছদ্মবেশী প্রতারক। তার ভয়ঙ্কর সব প্রতারণার কাহিনী সিনেমার গল্পকেও হার মানায়। বিতর্কিত এ নারী বেশ কয়েকটি বিয়ে করে পরবর্তীতে ওই ছেলেদের কাছ থেকে হাতিয়ে নিয়েছে লাখ লাখ টাকা। সমাজের বিত্তবান পরিবারের যুবক ছেলেদের প্রেমের ফাদে ফেলে ব্লাকমেইল করে সর্বশান্ত করেছে। কিছু কিছু ঘটনায় ভূক্তভোগীরা আইনের আশ্রয় নিলেও অনেকে আবার লোকলজ্জার ভয়ে বিষয়টি এড়িয়ে গেছেন। সাভার, আশুলিয়া ও ধামরাই থানায় তার বিরুদ্ধে একাধিক অভিযোগ রয়েছে। এরকম একজন মহিলাকে দলের মহিলা সম্পাদিকা করলে দলের ভাবমূর্তি প্রশ্নের সম্মূখিন হবে বলেও মনে করেন আওয়ামী লীগের এই প্রবীন নেতা।

নার্গিস আক্তার নিজের বিরুদ্ধে আনীত অভিযোগ তিনি কৌশলে এড়িয়ে গেলেও দলের সাংগঠনিক কোন কমিটিতে তিনি নেই বলে সাংবাদিকদের জানান। সাভার উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিসেস হাসিনা দৌলা এ বিষয়ে সাংবাদিকদের জানান, দলের সিনিয়র এক কেন্দ্রীয় নেতা নার্গিস আক্তারের ব্যাপারে সুপারিশ করেছিল। তবে এখনো পূর্ণাঙ্গ কমিটি হয় নি। কমিটি হলে দেখা যাবে।

নিউজটি শেয়ার করুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সংক্রান্ত আরও খবর :