1. jahidul.savarnews24@gmail.com : News Editor : News Editor
  2. jahidul.moviebangla@gmail.com : Jahidul Islam : Jahidul Islam
  3. savarnews24@gmail.com : savarnews24 :
শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০২:৩৩ পূর্বাহ্ন
ঘোষনা :
সাভার নিউজ টোয়েন্টিফোর ডটকমে সবাইকে স্বাগতম >> আপনার আশপাশের ঘটে যাওয়া ঘটনা জানাতে আমাদের মেইল করুন। ই-মেইল : savarnews24@gmail.com
শিরোনাম :

শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস শুরু ১২ সেপ্টেম্বর: শিক্ষামন্ত্রী

  • সর্বশেষ আপডেট : রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০২১
  • ১৩৬ বার পড়েছেন

কাগুজে প্রতিষ্ঠানের মাধ্যমে ভুয়া ঋণপত্র দেখিয়ে কয়েক হাজার কোটি টাকা আত্মসাতের অভিযোগে কানাডায় পলাতক প্রশান্ত কুমার (পি কে) হালদারসহ ৩৭ জনের বিরুদ্ধে ১০টি মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

এরমধ্যে আর্থিক প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল লিজিং থেকে ভুয়া ঋণের মাধ্যমে প্রায় ১ হাজার ১০০ কোটি টাকা আত্মসাৎ করা হয়েছে বলে দুদক সচিব ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার জানিয়েছেন।

রোববার (৫ সেপ্টেম্বর) বিকেলে দুদক কার্যালয়ে ড. আনোয়ার বলেন, ‘ইন্টারন্যাশনাল লিজিং-এর অর্থ আত্মসাতে এ পর্যন্ত ১৫টি মামলা হয়েছে। এসব মামলায় জড়িত মোট অর্থের পরিমাণ প্রায় ১ হাজার ১০০ কোটি টাকা। এসব মামলায় ১১ জনকে গ্রেফতার করা হয়েছে। এরমধ্যে ৮ জন আদালতে নিজেদের দোষ স্বীকার করে জবানবন্দি দিয়েছেন।’

এদিকে পিকে হালদারের দুই সহযোগী ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসের ভাইস প্রেসিডেন্ট নাহিদা রুনাই ও ওকায়ামা ইন্টারন্যাশনালের পরিচালক শুভ্রা রানী ঘোষকে রিমান্ডে প্রায় ৫ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেছে দুদক। পাঁছ দিনের এ জিজ্ঞাসাবাদের প্রথম দিন ছিল রোববার।

এদিন বেলা সাড়ে ১১টায় দুদকের উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধানের নেতৃত্বে সংস্থাটির একটি দল জিজ্ঞাসাবাদ শুরু করে। বিকেল ৫টায় জিজ্ঞাসাবাদ শেষে তাদের রমনা মডেল থানায় পাঠানো হয়।

এর আগে গত ২২ মার্চ শুভ্রা রানী ঘোষকে রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গ্রেফতার করা হয়। আর ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসের ভাইস প্রেসিডেন্ট নাহিদা রুনাইকে গ্রেফতার করা হয় গত ১৬ মার্চ। গ্রেফতারের পর দুজনেরই পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

ভুয়া ঋণের মাধ্যমে ৮৭ কোটি ৬০ লাখ টাকা আত্মসাতের অভিযোগে পিকে হালদার, ওকায়ামা ইন্টারন্যাশনালের চেয়ারম্যান স্বামী সুব্রত দাস ও তার স্ত্রী শুভ্রা রানী ঘোষসহ ১৯ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে দুদক। আর পিপলস লিজিংয়ে চেয়ারম্যান উজ্জ্বল কুমার নন্দীর ১৬৪ ধারায় জবানবন্দির সূত্র ধরে দুদকের হাতে ১৬ মার্চ গ্রেফতার হন নাহিদা রুনাই। ৭০ কোটি ৮২ লাখ টাকার ভুয়া ঋণের কাগজপত্র প্রস্তুত করে আত্মসাৎ মামলার আসামি তিনি।

নিউজটি শেয়ার করুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সংক্রান্ত আরও খবর :