1. jahidul.savarnews24@gmail.com : News Editor : News Editor
  2. jahidul.moviebangla@gmail.com : Jahidul Islam : Jahidul Islam
  3. savarnews24@gmail.com : savarnews24 :
শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০১:৪৭ পূর্বাহ্ন
ঘোষনা :
সাভার নিউজ টোয়েন্টিফোর ডটকমে সবাইকে স্বাগতম >> আপনার আশপাশের ঘটে যাওয়া ঘটনা জানাতে আমাদের মেইল করুন। ই-মেইল : savarnews24@gmail.com
শিরোনাম :

ভারতফেরত যাত্রীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন লাগবে না

  • সর্বশেষ আপডেট : বুধবার, ৮ সেপ্টেম্বর, ২০২১
  • ৪৯৮ বার পড়েছেন

দীর্ঘ চার মাস পর ভারতফেরত পাসপোর্টধারী যাত্রীদের জন্য প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন উঠে গেল।

ভারতফেরত যাত্রীদের জন্য আরোপিত বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন শর্ত প্রত্যাহার করেছে স্বাস্থ্য বিভাগ। স্বাস্থ্য অধিদপ্তর এর পরিচালক রোগ নিয়ন্ত্রণ ও লাইন ডাইরেক্টর সিসিডি ডাঃ মো. নাজমুল ইসলাম স্বাক্ষরিত এক চিঠিতে এ নির্দেশনা দেওয়া হয়।

তবে, এখন থেকে ভারত থেকে আসা বাংলাদেশি পাসপোর্টধারী করোনা নেগেটিভ যাত্রীদের জন্য ১৪ দিনের হোম কোয়ারেন্টিন বাধ্যতামূলক করা হয়েছে। এছাড়া ভারত ভ্রমণে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতিপত্রও লাগছে না। উভয় দেশে যাতায়াতের ক্ষেত্রে ৭২ ঘণ্টার মধ্যে আরটিপিসিআর থেকে করোনা পরীক্ষার নেগেটিভ সনদপত্র প্রদর্শনের বিধান চালু থাকবে।

গত ২৬ এপ্রিল থেকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন চালু হয়ে ৭ সেপ্টেম্বর পর্যন্ত চলে। বুধবার সকাল থেকে এ আদেশ কার্যকর হচ্ছে নিশ্চিত করে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. ইউছুফ আলী জানান, স্বাস্থ্য মন্ত্রণালয়ের আদেশে এখন থেকে ভারত ফেরত যেসব যাত্রীর ৭২ ঘণ্টার আরটিপিসিআর করোনা নেগেটিভ সনদ থাকবে তারা সরাসরি নিজ বাড়িতে হোম কোয়ারেন্টিন করতে পারবেন। তবে যেসব যাত্রীর করোনার উপসর্গ বা পজিটিভ দেখা যাবে তাদেরকে অবশ্যই আইসোলেশনে থাকতে হবে।

যশোরের শার্শা উপজেলার করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজা জানান, প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন বাতিল এবং হোম কোয়ারেন্টিন বাধ্যতামূলক করা হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী বুধবার থেকে এ আদেশ কার্যকর করা হয়। ভিসা এবং আরটিপিসিআরের ৭২ ঘণ্টার করোনা নেগেটিভ সনদ থাকলে তাকে ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকতে হবে। তবে ফেরার আগে ভারতে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের অনুমতি লাগবে।

নিউজটি শেয়ার করুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সংক্রান্ত আরও খবর :