1. jahidul.savarnews24@gmail.com : News Editor : News Editor
  2. jahidul.moviebangla@gmail.com : Jahidul Islam : Jahidul Islam
  3. savarnews24@gmail.com : savarnews24 :
শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০২:৩৭ পূর্বাহ্ন
ঘোষনা :
সাভার নিউজ টোয়েন্টিফোর ডটকমে সবাইকে স্বাগতম >> আপনার আশপাশের ঘটে যাওয়া ঘটনা জানাতে আমাদের মেইল করুন। ই-মেইল : savarnews24@gmail.com
শিরোনাম :

আশুলিয়ায় ঈদ বোনাস ও পূর্ণ বেতনের দাবীতে মানববন্ধন

  • সর্বশেষ আপডেট : শুক্রবার, ১৭ জুলাই, ২০২০
  • ১৪৮০ বার পড়েছেন

স্টাফ রিপোর্টার : আগামী ২৫ তারিখের মধ্যে এক মাসের মূল মজুরির সমপরিমাণ ঈদ বোনাস ও চলতি মাসের পূর্ণ বেতন পরিশোধ, ছাঁটাই-নির্যাতন-দমননীতি বন্ধ ও লে-অফ বা অন্য কোনোভাবে কারখানা বন্ধ না করে এবং চাকরিচ্যুত শ্রমিকদের চাকরিতে পুনর্বহালের দাবিতে মানববন্ধন করেছে একটি শ্রমিক সংগঠন।

শুক্রবার আশুলিয়ার ফ্যান্টাসি কিংডমের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেন গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র।

মানবন্ধনে সংঠনটির সাধারণ সম্পাদক খাইরুল মামুন মিন্টু বলেন, সরকার করোনা পরিস্থিতির শুরুতেই শ্রমিকদের বেতন পরিশোধের জন্য সহজ শর্তে নামমাত্র সুদে ৫ হাজার কোটি টাকা গার্মেন্ট মালিকদের দিয়ে শ্রমিকদের চাকরিচ্যুত ও কারখানা লে-অফ করা হবে না বলে আশ্বাস দেয়। কিন্তু টাকা নেয়ার পরে বিশ্বাসঘাতকতা করে লক্ষাধিক শ্রমিককে চাকরিচ্যুত ও বেশকিছু কারখানা বন্ধ করা হয়েছে। আইনানুগ পাওনা দেয়া হচ্ছে না। পাওনাদির জন্য আন্দোলন করার ফলে মামলা-হামলা, হয়রানি করা হচ্ছে। গ্রেফতার করে কারাগারে আটক রাখা হয়েছে শ্রমিকদের। করোনা পরিস্থিতির সুযোগ নিয়ে আবারও রাষ্ট্রের কাছ থেকে ১০ হাজার কোটি টাকা পেতে উৎগ্রীব গার্মেন্ট মালিকরা।

মানবন্ধনে সংঠনটির অন্যান্য নেতারা সরকার ও কারখানা মালিকদের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, বোনাস-বেতন নিয়ে টালবাহানা করলে, শ্রমিকদের চাকরিচ্যুত করলে দাঁতভাঙা জবাব দেয়া হবে।

গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাভার আশুলিয়া আঞ্চলিক কমিটির সভাপতি সাইফুল্লাহ আল মামুনের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র সাভার আশুলিয়া আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক মনজুরুল ইসলাম মঞ্জু। এছাড়াও আলতাব হোসেন, জরিনা বেগম, নদের চাদ মিয়া, মামুন দেওয়ান, রফিক, আমীর আলী বক্তব্য রাখেন।

নিউজটি শেয়ার করুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সংক্রান্ত আরও খবর :