1. savarnews24@gmail.com : savarnews24 :
শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১০:২১ অপরাহ্ন
ঘোষনা :
সাভার নিউজ টোয়েন্টিফোর ডটকমে সবাইকে স্বাগতম >> আপনার আশপাশের ঘটে যাওয়া ঘটনা জানাতে আমাদের মেইল করুন। ই-মেইল : savarnews24@gmail.com
শিরোনাম :
ফ্রান্সে প্রকাশ্যে নবী (সা.) এর কার্টুন প্রর্দশনের প্রতিবাদে সাভারে বিক্ষোভ,মিছিল আমিনবাজারে ঝুঁকিপূর্ণ ইউপি ভবনেই চলছে কার্যক্রম (ভিডিও) সাম্প্রদায়িক সম্প্রীতি সৃষ্টিতে শেখ হাসিনা নজীরবিহীন দৃষ্টান্ত স্থাপন করেছেন ধামরাইয়ে দুর্গাপুর্জার অনুদানের সরকারী চাউল খাদ্য সিন্ডিকেটের কাছে কম মুল্য বিক্রি প্রাথমিকে শিক্ষক পদে আবেদন করবেন যেভাবে সাভারের আউক পাড়ায় গুরুত্বপূর্ণ সড়কনির্মাণ কাজের উদ্বোধন করেন আব্দুল খালেক মেম্বার  নারী ধর্ষণ ওনির্যাতনের বিরুদ্ধে এসআই মানিকের নেতৃত্বে উঠান বৈঠক সাভারে ঢাকা আরিচা মহাসড়কে মুরগী বোঝাই পিকআপ ছিনতাই গ্রেফতার ৪ জীবন চন্দ্র দাস ধামরাই উপজেলা যুবলীগের নতুন ভারপ্রাপ্ত সভাপতি ধামরাইয়ে কৃষকদলের সভাপতি গ্রেফতার

অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাদ্য সামগ্রী তৈরী, দুই কারখানায় ৪লাখ টাকা জরিমানা

  • সর্বশেষ আপডেট : সোমবার, ২০ জুলাই, ২০২০
  • ২৫০ বার পড়েছেন
অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে তৈরী শিশু খাদ্য বাজারে সরবরাহের জন্য প্রস্তুত করা হয়েছে।

স্টাফ রিপোর্টার : ঢাকার সাভারে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে কাপড়ের রং মিশিয়ে তৈরী সেমাই ও শিশু খাদ্য বাজারজাত করার অভিযোগে দুটি কারখানায় অভিযান পরিচালনা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এসময় দুই কারখানা মালিককে চার লাখ টাকা জরিমানা করে সর্তক করে দেয়া হয়েছে।
সোমবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত সাভারের গেন্ডা এলাকার অনিক ফুড সেমাই কারখানা ও কাজীমোকমাপাড়া এলাকার রেবা রানী কারখানায় অভিযান পরিচালনা করেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আনিসুর রহমান।
র‌্যাব ৪ জানায় দীর্ঘ দিন ধরে সাভারের গেন্ডা এলাকার অনিক ফুড সেমাই কারখানার মালিক ইমরান হোসেন প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে সেমাই তৈরি করে বাজারে বিক্রি করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছিলেন। পরে এলাকাবাসীর অভিযোগের ভিতিত্বে ওই সেমাই কারখানায় অভিযান পরিচালনা করেন র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আনিসুর রহমান। এসময় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে কাপড়ের রঙ মিশিয়ে সেমাই তৈরির অভিযোগে কারখানাটির মালিক ইমরান হোসেনকে তিন লক্ষ টাকা জরিমানা করা হয়। কারখানাটি থেকে চার’শ লিটার পোড়া তৈল, বেশ কয়েক কেজি সেমাই, ডালডাসহ নানা উপকরণ জব্দ করে সর্তক করে দেয়া হয় ।
অন্যদিকে কাজীমোকমাপাড়া এলাকায় দীর্ঘ দিন ধরে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে নিমকি, চানাচুর, ডালভাজাসহ বিভিন্ন শিশু খাদ্য তৈরি করে বাজারজাত করে আসছিল রেবা রানী কারখানার মালিক দুলাল সাহা। পরে ওই কারখানায়ও অভিযান পরিচালনা করে কারখানা মালিককে এক লঅখ টাকা জরিমানা করে সর্তক করে দেয়া হয়েছে।
র‌্যাবের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আসিনুর রহমান বলেন, অসাধু ব্যক্তিরা নোংরা পরিবেশে কেউ খাবার তৈরি করলে কাউকে ছাড় দেওয়া হবে না সবাইকে আইনের আওতায় আনা হবে।
অভিযানে এসময় র‌্যাব-৪ এর সিনিয়র এএসপি উনু মংসহ র‌্যাবের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সংক্রান্ত আরও খবর :