1. jahidul.moviebangla@gmail.com : Jahidul Islam : Jahidul Islam
  2. savarnews24@gmail.com : savarnews24 :
মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৮:৫৭ অপরাহ্ন
ঘোষনা :
সাভার নিউজ টোয়েন্টিফোর ডটকমে সবাইকে স্বাগতম >> আপনার আশপাশের ঘটে যাওয়া ঘটনা জানাতে আমাদের মেইল করুন। ই-মেইল : savarnews24@gmail.com

সাম্প্রদায়িক সম্প্রীতি সৃষ্টিতে শেখ হাসিনা নজীরবিহীন দৃষ্টান্ত স্থাপন করেছেন

  • সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ২০ অক্টোবর, ২০২০
  • ১৮৫ বার পড়েছেন
নাজমুল হুদা ,পাথালিয়া থেকে ফিরে : পাথালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব পারভেজ দেওয়ান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের অর্থ ১ কোটি টাকা থেকে ১০০ কোটি টাকায় উন্নীত করেছে
পারভেজ দেওয়ান আরও বলেছেন, স্বাধীন দেশে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদেরকে একটি বিশ্বসেরা সংবিধান উপহার দিয়েছিলেন। সেই সংবিধানে সব মানুষের সমতার কথা উল্লেখ করা হয়েছে। বঙ্গবন্ধু হত্যা পরবর্তী সময়ে স্বাধীনতা বিরোধীদের সঙ্গে মিশে বিএনপি এবং পরবর্তীতে জামায়াত বিএনপি সরকার ধর্মীয় সংখ্যালঘুদের নানাভাবে হেনস্তা করে। মুক্তিযুদ্ধের বিরোধী কুখ্যাত শাহ আজিজ, আব্দুল আলিম, সাকা চৌধুরী, মুজাহিদদের মন্ত্রী বানিয়ে শহীদের রক্তের বিনিময়ে অর্জিত জাতীয় পতাকা তাদের গাড়িতে তুলে দেয়। গোলাম আজমসহ রাজাকার আলবদরদের অভয়ারণ্য হয় বাংলাদেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু হত্যাকারীদের বিচার করেছেন, ৭১-এর খুনিদের দম্ভ চূর্ণ করে দেশকে বিচারহীনতার সংস্কৃতি থেকে বের করে এনেছেন।
মঙ্গলবার (২০ অক্টোবর) সাভার উপজেলার পাথালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব পারভেজ দেওয়ান ১৩টি মন্দিরের  আসন্ন দুর্গাপূজা উপলক্ষে ইউনিয়নের দুর্গা মন্দিরগুলোর সভাপতি ও সম্পাদকের মাঝে ব্যক্তিগত তহবিলের অর্থ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এ সময় পারভেজ দেওয়ান আরও বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি সৃষ্টিতে শেখ হাসিনা বিশ্বে অনন্য নজির স্থাপন করেছেন। এই সম্প্রীতি বিনষ্টের চেষ্টাকারীদের কঠোরভাবে দমন করা হবে। মনে রাখতে হবে, বঙ্গবন্ধুর নির্দেশে এদেশের হিন্দু মুসলমান বৌদ্ধ খৃস্টান কাঁধে কাঁধ মিলিয়ে মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়েছিল। রাম ও রহিমের রক্তে এদেশের সবুজ প্রান্তর রঞ্জিত হয়েছিল। আজ যদি আমরা অসম্প্রদায়িক বাংলাদেশ তৈরি করতে না পারি তাহলে কেন সেদিন ৩০ লাখ মানুষ প্রাণ দিয়েছিলেন।
তিনি বলেন, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের অর্থ ১ কোটি টাকা থেকে ১০০ কোটি টাকায় উন্নীত করেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার। মন্দিরভিত্তিক শিশু শিক্ষা ও গণশিক্ষা কার্যক্রম চলছে দেশব্যাপী। এই কার্যক্রমও শুরু করেছে শেখ হাসিনার সরকার। এ সময় দেশত্যাগের মানসিকতা পরিহারের জন্য সনাতন ধর্মাবলম্বীদের প্রতি আহ্বান জানান ।

নিউজটি শেয়ার করুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সংক্রান্ত আরও খবর :