1. jahidul.moviebangla@gmail.com : Jahidul Islam : Jahidul Islam
  2. savarnews24@gmail.com : savarnews24 :
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৭:২২ অপরাহ্ন
ঘোষনা :
সাভার নিউজ টোয়েন্টিফোর ডটকমে সবাইকে স্বাগতম >> আপনার আশপাশের ঘটে যাওয়া ঘটনা জানাতে আমাদের মেইল করুন। ই-মেইল : savarnews24@gmail.com

সাভারে সুস্থ্য জীবনে ফিরে আসায় মাদকাসক্ত ও যৌন কর্মীদের ব্যবসা গড়তে আনুদান

  • সর্বশেষ আপডেট : বুধবার, ১৮ নভেম্বর, ২০২০
  • ৪১২ বার পড়েছেন

সাভারে মাদকাসক্ত ও যৌন কর্মীদের একটি অংশ সুস্থ্য জীবনে ফিরে আসায় বিকল্প পেশা হিসেবে ক্ষুদ্র ব্যবসার লক্ষে আর্থিক আনুদান সহায়তা প্রদান করা হয়েছে। আজ বুধবার সকালে উপজেলা কনফারেন্স রুমে বেসরকারি উন্নয়ন সংস্থা কারিতাসের প্রচেষ্টা প্রকল্প হতে তাদেরকে এ অর্থ সহায়তা প্রদান করা হয়। এ কার্যক্রমের শুরুতে ১৫ জন মাদকাসক্ত ব্যক্তি ও ৫জন যৌন কর্মীসহ ২০ জনকে প্রায় দেড় লাখ টাকা নগদ অর্থ সহায়তা করা হয়। অনুদানপ্রাপ্ত এ টাকা দ্বারা সুবিধাভোগীগন ফলের দোকান, পান দোকান, ছোট রেষ্টুরেন্টসহ ক্ষুদ্র ব্যবসা পরিচালনা করবেন। তাদের এ ব্যবসা কার্যক্রম দেখভাল করবেন অনুদান দাতা প্রতিষ্ঠানের কর্মীগন। সমাজ উন্নয়নে পর্যাক্রমে এ সহায়তা কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান বেসরকারি উন্নয়নমূলক এ সংগঠন কারিতাসের প্রচেষ্টা প্রকল্প ইনচার্য ফরিদ আহম্মেদ খান।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মোহাম্মদ শিবলীজ্জামান।

এছাড়া অনেকের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাভিশন টিভির জেলা প্রতিনিধি নজমুল হুদা শাহীন, প্রচেষ্টা প্রকল্প এডুকেটর জন সুমন রোজারিও প্রমুখ। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন কারিতাস কর্মকর্তা শফিকুল ইসলাম। সুবিধাভোগীদের পক্ষে বক্তব্য রাখেন মাদক মুক্ত আবদুস সালাম।

সভায় প্রধান অতিথি সাভার উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মোহাম্মদ শিবলীজ্জামান বলেন, একজন মাদকসেবীর জন্য তার পরিবার, আত্মীয় স্বজন খারাপ হিসেবে চিহ্নিত হয়। মাদকসেবী মূলসমাজ থেকে বিচ্ছিন্ন একজন ব্যক্তি। আমাদের সমাজের ধ্যান-ধারনা এমনই। কারিতাস প্রচেষ্টা প্রকল্প তাদেরকে নিয়েই কাজ করে যাচ্ছে। সমাজ থেকে বিচ্ছিন্ন ব্যক্তিকে সমাজের মূলস্্েরাতে ফিরিয়ে আনতে নিরলসভাবে কাজ করছে। যা আমাদের আজকালকার সমাজে প্রসংসার দাবি রাখে।

নিউজটি শেয়ার করুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সংক্রান্ত আরও খবর :