1. jahidul.moviebangla@gmail.com : Jahidul Islam : Jahidul Islam
  2. savarnews24@gmail.com : savarnews24 :
বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৪:০২ পূর্বাহ্ন
ঘোষনা :
সাভার নিউজ টোয়েন্টিফোর ডটকমে সবাইকে স্বাগতম >> আপনার আশপাশের ঘটে যাওয়া ঘটনা জানাতে আমাদের মেইল করুন। ই-মেইল : savarnews24@gmail.com
শিরোনাম :
আন্দোলনে ব্যর্থ হয়ে হেফাজতের ওপর ভর করছে বিএনপি : কাদের গাড়ির জানালা দিয়ে উড়ে গেল পোষা পাখি, ধরে দিল ফায়ার সার্ভিস সাভার ইউপি চেয়ারম্যানের নির্দেশে সন্ত্রাসী হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে উত্তরণ ফাউন্ডেশনের উদ্যোগে ত্রাণ বিতরণ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে উত্তরণ ফাউন্ডেশনের উদ্যোগে ত্রাণ বিতরণ চাঞ্চল্যকার রোহান হত্যা মামলার চার নম্বর আসামী রকি গ্রেফতার সাভারে বাংলাদেশ প্রতিদিনের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ধামরাই এক গ্রাম থেকে বিয়ের জন্য পালিয়েছিল ৬ কিশোর-কিশোরী ঐতিহ্যবাহী রাণাপিং প্রিমিয়ার লিগের ফাইনাল সম্পন্ন স্ত্রী ঘুম থেকে উঠে দেখেন আগুনে পুড়ে মারা গেছেন স্বামী!

তাজরীন ফ্যাশনসে আগুনে নিহত শ্রকিদের স্মরণে মোমবাতি প্রজ্বলন

  • সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০
  • ২১৯ বার পড়েছেন

 আশুলিয়ায় ২০১২ সালের ২৪ নভেম্বর তাজরীন ফ্যাশনে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় নিহত ১১৩ জন শ্রমিকের প্রতি শ্রদ্ধা জানাতে ও তাদের স্মরণে মোমবাতি প্রজ্বলন করেছে বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ও আহত শ্রকিরা।

সোমবার সন্ধ্যায় আশুলিয়ায় নিশ্চিন্তপুর এলাকায় তাজরীন ফ্যাশনের প্রধান ফটকের সামনে একটি সমাবেশ করার পর মোমবাতি জ্বালিয়ে নিরবতা পালন করা হয়।

এসময় শ্রমিক নেতা ও আহত শ্রমিকরা জানান, আগামীকাল এ দুর্ঘটনার আট বছর হচ্ছে। এদিন আগুনে পুড়ে ১১৩ জন শ্রমিকের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন দুই শতাধিক শ্রমিক। আহত শ্রমিক ও নিহত শ্রকিদের স্বজনরা আজও অসহায়ভাবে জীবন যাপন করছেন। শ্রকিরা তেমন কোনো ক্ষতিপূরণ পাননি। যেটুকু সহয়তাও দেওয়া হয়েছে, তাও শ্রমিকরা ঠিক ঠাক মতো পাননি।

তারা আরও বলেন, এ ঘটনায় যে মামলা হয়েছে, তারও কোনো অগ্রগতি নেই। তাজরীনের এ পুড়ে যাওয়া ভবনটি ভেঙে অথবা এটি পরীক্ষা করে এখানে আহত শ্রকিদের পুনর্বাসন করে দেওয়া হোক।

এসময় উপস্থিত ছিলেন- শ্রমিক কর্মচারী ঐক পরিষদের (স্কপ) অ্যাডভোকেট আব্দুল আওয়াল, ইন্ডাস্ট্রিয়াল বাংলাদেশ কাউন্সিল (আইবিসি) ও বাংলাদেশ বস্ত্র ও পোশাক শিল্প শ্রমিক লীগ ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক সারোয়ার হোসেন, বাংলাদেশ গার্মেন্টস অ্যান্ড শিল্প শ্রমিক ফেডারেশন আশুলিয়া থানা সভাপতি ইসমাইল হোসেন ঠান্ডুসহ ৩৫টি সংগঠনের নেতাকর্মী ও শ্রমিকরা।

নিউজটি শেয়ার করুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সংক্রান্ত আরও খবর :