1. jahidul.savarnews24@gmail.com : News Editor : News Editor
  2. jahidul.moviebangla@gmail.com : Jahidul Islam : Jahidul Islam
  3. savarnews24@gmail.com : savarnews24 :
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ১২:৪২ পূর্বাহ্ন
ঘোষনা :
সাভার নিউজ টোয়েন্টিফোর ডটকমে সবাইকে স্বাগতম >> আপনার আশপাশের ঘটে যাওয়া ঘটনা জানাতে আমাদের মেইল করুন। ই-মেইল : savarnews24@gmail.com

সাভার পৌরসভায় নির্বাচনী আমেজ

  • সর্বশেষ আপডেট : শনিবার, ১৯ ডিসেম্বর, ২০২০
  • ৭৫৯ বার পড়েছেন

সাভার পৌরসভায় নির্বাচনী আমেজ

সাভার পৌরসভায় নির্বাচনী আমেজ শুরু হয়ে গেছে। নির্বাচন সামনে রেখে মেয়র পদে আওয়ামী লীগ ও বিএনপির মনোনয়ন নিশ্চিত হওয়ার পর উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।
এছাড়া ৯ টি ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীরা রাত দিন প্রচারনা চালিয়ে যাচ্ছেন।
তাঁরা বিভিন্ন অনুষ্ঠানে পৌর এলাকায় বিভিন্ন উন্নয়নমূলক কাজ বাস্তবায়নের প্রতিশ্রুতি দিচ্ছেন।
তবে তুলনামূলকভাবে বিএনপির নেতাকের্মীরা অনেকটা নীরব।

আসন্ন সাভার পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন (নৌকা) পেয়েছেন
বর্তমান মেয়র আলহাজ্ব আবদুল গণি।

বিএনপির দলীয় মনোনয়ন (ধানের শীষ) পেয়েছেন সাবেক মেয়র আলহাজ্ব মোঃরেফাত উল্লাহ

সাভার পৌরসভা নির্বাচন ২০২০
মনোনয়ন পত্র দাখিলের প্রক্রিয়া শুরু হয়েছে। তফসিল ঘোষণার ১৬ তম দিন শুক্রবার পর্যন্ত মনোনয়ন ফরম জমা দেন পৌরসভার ৯ টি সাধারণ ওয়ার্ড থেকে ১২ জন এবং সংরক্ষিত ৩ টি ওয়ার্ডের মধ্যে ৬ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তবে শুক্রবার পর্যন্ত মেয়র পদে কোন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেনি। সম্ভাব্য প্রার্থীগণ সাভার সরকারী বিশ্ববিদ্যালয় কলেজে সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তার নিকট মনোনয়ন পত্র দাখিল করেন।
এদিকে তফসিল ঘোষণার ১৬ তম দিন পর্যন্ত সাভার পৌরসভার সাধারণ আসনে ১ নং, ৩ নং ও ৯ নং ওয়ার্ডের কোন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেনি। ২ নং ওয়ার্ডে তাজ‌উদ্দিন আহম্মেদ। ৪ নং ওয়ার্ডে আব্দুল জলিল মিয়া। ৫ নং ওয়ার্ডে দেলোয়ার হোসেন দিলু, ফেরদৌস আহমেদ প্রদীপ, আহম্মেদ রুবেল, মশিউর রহমান খান সম্রাট ও ইমরান হোসেন রনি। ৬ নং ওয়ার্ডে আতিকুর রহমান আসিফ। ৭ নং ওয়ার্ডে আব্বাস আলী ও আব্দুর রহমান। ৮ নং ওয়ার্ডে নাহিদুল ইসলাম ও সেলিম মিয়া মনোনয়নপত্র দাখিল করেছেন।
এছাড়া সংরক্ষিত ১ নং আসনে ফরিদা ইয়াসমিন ও ইয়াছমিন আক্তার সাথী। ২ নং আসনে কোন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেনি। ৩ নং আসনে সুলতানা রাজিয়া মনোনয়নপত্র দাখিল করেন।

এবিষয়ে সহকারী রিটার্নিং অফিসার ও সাভার উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ ফখর উদ্দিন আহমেদ বলেন, শুক্রবার সকাল ৯ ঘটিকা থেকে ফরম জমা নেয়ার কার্যক্রম শুরু হয়ে বিকেল ৫ ঘটিকা পর্যন্ত চলে। নির্বাচনী আচরণ বিধি মেনে সম্ভাব্য প্রার্থীরা অনাড়ম্বর পরিবেশে তাদের মনোনয়ন পত্র দাখিল করছেন। তবে কোন প্রার্থী নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও জানান, আগামী ১৬ জানুয়ারী অনুষ্ঠিতব্য সাভার পৌর নির্বাচনকে সামনে রেখে গত ৬ ডিসেম্বর থেকে মনোনয়ন ফরম বিতরণ শুরু হয়েছে। এ পর্যন্ত মেয়র পদে ৮ টি, সাধারণ কাউন্সিলর পদে ৬৫ টি ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১২ টি মনোনয়ন পত্র বিক্রি হয়েছে।

রাজিব মাহমুদ
সাভার নিউজ টোয়েন্টিফোর ডটকম

নিউজটি শেয়ার করুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সংক্রান্ত আরও খবর :