1. jahidul.moviebangla@gmail.com : Jahidul Islam : Jahidul Islam
  2. savarnews24@gmail.com : savarnews24 :
বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৭:২৬ পূর্বাহ্ন
ঘোষনা :
সাভার নিউজ টোয়েন্টিফোর ডটকমে সবাইকে স্বাগতম >> আপনার আশপাশের ঘটে যাওয়া ঘটনা জানাতে আমাদের মেইল করুন। ই-মেইল : savarnews24@gmail.com
শিরোনাম :

আতঙ্কের নাম সাভারের সালেহপুর ব্রিজ

  • সর্বশেষ আপডেট : সোমবার, ১৮ জানুয়ারী, ২০২১
  • ৬২৩ বার পড়েছেন

সংস্কার কাজ শুরু হয়েছে সাভারের সেই সেতুতে

সাভার প্রতিনিধি

সংস্কার কাজ শুরু হয়েছে সাভারের সেই সেতুতে

সাভারে সালেহপুর সেতুতে ফাটলের কারণে দ্বিতীয় দিনের মতো একপাশে যান চলাচল বন্ধ রয়েছে। এ ঘটনায় এখনো ঢাকা-আরিচা মহাসড়কে যানজট রয়েছে। এক লেনে যান চলাচল করায় সময় ভেদে কয়েক কিলোমিটার সৃষ্টি হয় যানজটের।

এ অবস্থায় পায়ে হেঁটে গন্তব্যে ফেরেন অনেকে। শুক্রবার বিকাল ৪টার থেকে এই ব্রিজে সংস্কার কাজ শুরু হয়েছে। কাজ পরিদর্শনে এসে সড়ক ও জনপথ বিভাগ তত্ত্বাবধাক প্রকৌশলী আতাউর রহমান বলেন, আপনারা জানেন ইতিমধ্যে সেতুটির বয়স ৭০ বছরের বেশি হয়ে গেছে। সেতুটির গার্ডারে (ভিম) সামান্য ক্রেক পরেছে। সেতুটির যেনো কোনো ক্ষতি না হয় সে জন্য আমরা আপতত যানবাহন বন্ধ রেখেছি। আমাদের কর্মকর্তারা ইতিমধ্যে তিনবার পরিদর্শন করেছে। আমাদের যে বিশেষজ্ঞ টিম তারা পরিদর্শন করেছে। পরিদর্শনে আমরা দেখেছি যে, বর্তমানে সেতুটি যে অবস্থায় রয়েছে। আমরা তা সংস্কার করে পুনোরায় যানবাহন চলাচলের মত ব্যবস্থা করতে পারবো। সে জন্য আমরা বিষয়টি নিয়ে একাধিক মিটিং

করেছি। আমরা চেষ্টা করবো দ্রুত সেতুটি যানচলারের জন্য উন্মুক্ত করতে পারবো।
কত দিনের ভেতর সেতুটি সচল হবে? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সর্বোচ্চ তিন সপ্তাহের মধ্যে আমরা শেষ করতে পারবো। ডেনমার্কের প্রতিনিধি বিশেষজ্ঞ দল এসে পরিদর্শন করবে। তারা এই সেতুটির সংস্করণ কাজ করবে। সংস্করণ করার জন্য সে জিনিসপত্র দরকার তা আনা হচ্ছে। যেহেতু এটা দেশের একটি প্রধান সড়ক সেহেতু সড়ক ও জনপথের একটি ভাবমূর্তি বিষয়।

প্রসঙ্গ, ঢাকা আরিচা মহাসড়কটিতে মূলত চার লেনে যান চলাচল করে। ব্রিজের ওই অংশে ঢাকা মুখি দুটি লেন বন্ধ থাকায় এখন সকল যানবাহন দুটি লেন দিয়ে চলাচল করছে। এ কারণে ব্রিজ এলাকা থেকে মহাসড়কের উভয় পাশে প্রায় দেড় কিলোমিটার এলাকায় সবসময় যানযজট লেগেই থাকে।

নিউজটি শেয়ার করুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ সংক্রান্ত আরও খবর :